অটলবিহারী বাজপেয়ীর জন্মদিনে শ্রদ্ধাজ্ঞাপন ও চা চক্রে দিলীপ ঘোষ

25th December 2020 2:12 pm কলকাতা
অটলবিহারী বাজপেয়ীর জন্মদিনে শ্রদ্ধাজ্ঞাপন ও চা চক্রে দিলীপ ঘোষ


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) :  অটল বিহারী বাজপেয়ির ৯৬ তম জন্মবার্ষিকী, প্রথমে দিলীপ ঘোষ বেহালা পাঠক পাড়াতে এসে অটল বিহারী বাজপেয়ির ছবিতে মাল্যদান করেন। দিলীপ ঘোষ বললেন, ২০২০  সালটা করোনার জন্য সবারই খুব খারাপ গেছে। প্রকট কমেছে কিন্তু বিপদ যায়নি, তাই সবাইকে সাবধান করেছেন। তিনি আরো বলেন, অনেকদিন ধরেই শুনছি ঠান্ডা পড়বে কিন্তু ঠান্ডা পরছেই না। মনে হয় তৃণমূলের ভয়ে ঠান্ডা আসছে না। মমতাকে কটাক্ষ করে বলেন, দিদিভাই বলছে বিজেপি নাকি রবীন্দ্রনাথ, নেতাজি, বিবেকানন্দকে নিয়ে নিয়েছে। তারা কি ওনার প্রাইভেট প্রপার্টি নাকি, তাদের ছবি নিয়ে রাজনীতি করছে। আগে কলকাতার রাস্তা দিয়ে গাড়ি করে গেলে সিগন্যালে দাড়ালে রবীন্দ্রসঙ্গীত শোনা যেতো এখন আর শোনা যায় না, আর কদিন পরে দিদির কবিতা শোনা যাবে। পুলিশ দিয়ে গুন্ডা দিয়ে দেশকে আটকে রাখতে পারবেন না, নিজের বাড়িকে সামলে রাখতে পারছেন না তাহলে বাংলাকে কী করে সামলাবেন। যে লোকরা প্রাণ দিয়ে রক্ত দিয়ে পার্টি কে দাঁড় করালো তাদেরকে ধরে রাখতে পারলেন না, আর বলছেন বিজেপি ভাঙ্গিয়ে নিয়ে গেছে। খুব দুরবস্থায় মধ্যে দিয়ে যাচ্ছে, তৃণমূল পার্টিটা আর কতদিন থাকবে ভগবান জানে। টিএমসি যখন ক্ষমতায় আসে ২০১১ সালে, তখন পুলিশ দিয়ে ভয় দেখিয়ে সবাইকে দলে নিয়ে এসেছেন। দিদিমণি আপনি শুরু করেছেন আর শেষটা আমরাই করবো সেটা আপনাকে দেখে যেতে হবে, এরকম ভাবেই হুংকার দিয়ে কথা বললেন দিলীপ ঘোষ। এর পাশাপাশি তিনি আরো জানান, পুলিশকে মানছে না থানার ভিতরে ঢুকে পুলিশকে মারধর করছে, বাংলাকে অশান্ত করে রেখেছে। বাংলার অনেক জায়গায় বড় বড় বিস্ফোরণ হয়েছে, অনেক লোক মারা গেছে। বাংলাতে তালিবানি রাজ চলছে। বাংলার মানুষ পরিবর্তন চাইছে, মানুষ আপনার হাতে ক্ষমতা দিয়ে খুব ভুল করেছে। তখন বিজেপি ছিল না সেই জায়গায়, এখন বিজেপি তৈরি হয়ে গেছে বাংলাতে উন্নয়ন করার জন্য। কেন্দ্র আম্ফানের জন্য টাকা দিয়েছিল সেই টাকা একটা মানুষও পায়নি, সব টাকা নিজেদের পার্টির লোকেদের পকেটে ঢুকেছে। যাদের বাড়ি ভেঙে গেছে তারা গাছ তলায় বসে আছে। বাংলায় কত মানুষ খুন হচ্ছে ধর্ষিত হচ্ছে মমতা ব্যানার্জি একবারও দুঃখিত প্রকাশ করেছেন, করেনি। এর পরও আপনি ক্ষমতায় থাকতে চাইছেন, এটা বাংলার মানুষ বরদাস্ত করবে না। মানুষকে ত্রাণ দিতে গেলে তৃণমূলের পুলিশ আটকে দেবে মিছিল করতে গেলে পুলিশ আটকে দেবে, আমরা কি করব না করব সেটা কি পুলিশ ঠিক করে দেবে। বাংলায় নাকি সবচেয়ে ভালো ল অ্যান্ড অর্ডার, তাহলে সব জায়গায় ভোট হয়ে গেল বাংলায় কেন ভোট হল না।





Others News

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) :  পর্ণশ্রীতে মা-ছেলেকে নৃশংভাবে খুনের কিনারা। ধৃতদের একজন সন্দীপ দাস(৩২) ও অন্যজন সঞ্জয় দাস(৪৪)। বাড়ি মহেশতলা থানার শ্যামপুরের ঘোষপাড়া তে। জেরায় তারা অপরাধের কথা কবুল করেছে। রবিবার সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন জয়েন্ট সিপি ক্রাইম।

গ্রেফতার মৃতার দুই মাসতুতো ভাই। ধৃতদের বাড়ি মহেশতলায়। জেরায় অপরাধ কবুল করেছে ধৃতরা। ধৃতদের অনেক টাকা ধার হয়ে গিয়েছিল। মৃতের পরিবারের কাছে অনেক টাকা, গয়না ঘরে ছিল এমনই ধারণা ছিল ধৃতদের। পরিকল্পনা করেই বাড়িতে গিয়েছিল ধৃতরা। ধৃতরা জানত, ওই সময়ে তাদের দিদি সুস্মিতা মন্ডল একা থাকত। মাকে খুনের সময় ছেলে তমজিৎ মন্ডল দেখে ফেলে, সেইজন্যই ছেলেকে খুন। জানালেন জয়েন্ট সিপি ক্রাইম মুরলিধর শর্মা।
ধৃত সন্দীপ দাস ও অন্যজন সঞ্জয় দাস কে আগামীকাল আলিপুর আদালতে তোলা হবে।